ভাবির জন্মদিনের শুভেচ্ছা ২০২৪, বার্থডে উইশ, স্ট্যাটাস

আমরা সব সময় বাবা মা, ভাইবোন, খালামামা, প্রায় সবার জন্মদিনের শুভেচ্ছা দিয়ে থাকি। কিন্তু আমাদের সংসারে ভাবি নামে একজন মানুষ আছে যার কথা খুব কম সংখ্যাক মানুষ মনে রাখি। কিংবা ভাবিদের জন্মদিনে তেমন উইশ করা হয় না। এর বিতর কিছু সংখ্যাক মানুষ ভাবিদের জন্মদিন নিয়ে ভাবেন। এবং ভাবিদের জন্মদিনের শুভেচ্ছা, স্ট্যাটাস ও কবিতা দিয়ে তাদের ইউশ করতে চান। 

কিন্তু সময়ের সল্পতার কারনে মন মতো লিখার সময় পাওয়া যায় না। তাই অনলাইনের হেল্প নিতে হয়। আর আপনাদের সহযোগিতার জন্য আমাদের আজকের লিখা ভাবিদের জন্মদিনের শুভেচ্ছা নিয়ে স্ট্যাটাস কবিতা ও ছন্দ। 

চলুন  দেরী না করে পড়া শুরু করা যাক।  

ভাবির জন্মদিনের শুভেচ্ছা

জন্মদিন মানেই এক বিশেষ দিন, আর ভাবি তো আমাদের সবার মনের কাছের মানুষ। তার এই বিশেষ দিনে ভালোবাসা আর শুভকামনায় ভরে উঠুক তার জীবন। শুভ জন্মদিন, প্রিয় ভাবি! 🎂💖

১। আমাদের সংসারকে এত সুন্দর করে গুছিয়ে রাখার জন্য তোমাকে অনেক ধন্যবাদ ভাবি। দোয়া করি আল্লাহ যেনো তোমার জীবনকে আরো সুন্দর করে গুছিয়ে দেন। শুভ জন্মদিন ভাবি।

২। যে ঘরে আপনার মতো সুন্দর মনের একজন ভাবি আছে, সেই ঘরে প্রতিদিনি ঈদ। আমাদের ভাগ্যগুনে আপনার মতো একজন ভাবি আমরা পেয়েছি। আজকে আপনার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ভাবি। 

৩। আমাদের আপন ভাই বোনদের মতো করে আপন করে নিয়েছেন। আমাদের ভুলত্রুটি গুলা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেছেন। এত উদার মনের মানুষ আছে তা আপনাকে না দেখলে বুঝতাম না। আপনার আগামী দিন গুলা শুভ হোক। শুভ জন্মদিন ভাবি।

৪। শুভ জন্মদিন ভাবি। মানুষের কাছে প্রায় গল্প শুনতাম, ভাবি মানেই আতংক, ভাবি মানে সংসারে আগুন, ভাবি মানে সংসার ভেঙে তচনচ। তখন ভয় পেতেম যে আমাদের ভাবি কেমন হবেন!  কিন্তু আমার সব ভুল ধারনা ভেঙে দিয়ে তুমি আমাদের সংসারে এক অন্যান নজির দেখিয়ে দিয়েছো। তুমি অন্য আট দশ জন ভাবিদের মতো নও। তুমি অন্যানা, তুমি আমদের সবার প্রিয় ভাবি।  

৫।জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ভাবি। যেমন করে আমাদের তুমি আগলে রেখেছো, আপন বোন না হয়েও আমাদের আপন বোনের চাইতে বেশি ভালোবাসা দিয়েছো। আজকের এই দিনে একটাই চাওয়া আল্লাহ যেনো তুমাকে তুমার প্রতিটা ভালো কাজের জন্য টিক তেমন করে উপহার দেন।  

৬। আল্লাহর কাছে মনে মনে যেমন ভাবি চাইতাম, আল্লাহ আমাদের টিক তেমন একজন মায়াবতী ভাবি উপহার দিয়েছে। জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা ও শুভ কামনা রইলো। শুভ জন্মদিন ভাবি। 

ভাবীর জন্মদিনের শুভেচ্ছা।
ভাবীর জন্মদিনের শুভেচ্ছা।

৭। মা যেমন সন্তানদের আগলে রাখেন, আমদের ভাবিও সেইদিক থেকে কোন অংশে কম না। আমাদের ভাবি আমাদের সংসারে চাবি। আমাদের মায়ের পরে সম্মানের মানুষ আমাদের ভাবি। আজ আমাদের ভাবির জন্মদিন, শুভ জন্মদিন ভাবি মা। 

৮। শুভ জন্মদিন ভাবি। আমাদের সংসারে আসার পর কত ঝড়ঝাপ্টার সমূখি তুমাকে হতে হয়েছে, তুমি সব কিছু মেনে নিয়ে সব ঝড়ঝাপ্টা মোকাবিলা করে আজ আমাদের সংসারকে এত উচু জাগায় এনেছো। দোয়া করি আল্লাহ আপনাকে ও ভাইয়াকে একসাথে আজীবন থাকার তৌফিক দেন আমিন। 

৯। আমাদের সব দুষ্টুমি, আমাদের সব ছেলেমানুষি, আমাদের সব বাচ্চামি সহ্য করার জন্যই হয়তো আল্লাহ তোমাকে আমাদের সংসারে পাঠিয়েছিলেন। আমাদের যেভাবে আগলে রেখেছেন আল্লাহ যেনো আপনাকেও ঠিক সেই ভাবে আগিলে রাখেন। জন্মদিনের শুভেচ্ছা ও শুভ কামনা রইল ভাবি।

১০। ভাবি থেকে ভাবি মা হওয়ার গল্প শুনে এসেছি এতদিন। বিশ্বাস হতো না, কিন্তু এখন আপনাকে বাস্তবে দেখে বুঝতে পেরেছি ভাবি থেকে কিভাবে ভাবিরা ভাবি মা হয়ে উঠেন। আজকে আপনার জন্মদিনে শুভেচ্ছার সাথে দোয়া করি আল্লাহ আপনাকে আমৃত্যু যেনো আমাদের ভাবি মা করে রাখেন। শুভ জন্মদিন ভাবি মা।

১১। শুভ জন্মদিন, বড় ভাবি! আপনার অসীম ধৈর্য্য, স্নেহ আর যত্ন আমাদের জীবনে আলোকবর্তিকা হয়ে আছে। আপনার প্রতিটি দিন কাটুক আনন্দে ও শান্তিতে। 🎉

১২। শুভ জন্মদিন, ছোট ভাবি! আপনি আমাদের সবার জন্য অনুপ্রেরণা। আপনার মঙ্গল, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। 💝

১৩। আপনার প্রতিটি মুহূর্ত হোক আনন্দময় এবং সফলতায় ভরপুর। ভাইয়ায়র ও আপনার সুন্দর ও সুখী জীবনের জন্য শুভ কামনা রইলো। 🌹🎂 শুভ জন্মদিন, মেজো ভাবি!

ভাবিকে জন্মদিনের শুভেচ্ছা (ফানি) 😄🎂

আমরা অনেকেই ভাবির জন্মদিনে ফানি শুভেচ্ছা দিতে চাই, তাদের জন্যে কিছু ফানি ও মজার ক্যাপশন দেওয়া হলো।

১। ভাবি, আজকে আপনি যতই কেক কাটুন না কেন, মনে রাখবেন বয়স বাড়ছে কিন্তু! 🎂😜 শুভ জন্মদিন!

২। আপনার জন্য আজকের দিনটা “No Cooking Day”! তাই কেকের বদলে রান্নার ছুটি উপভোগ করুন! 🍳🍰 শুভ জন্মদিন, ভাবি!

৩। ভাবি, জন্মদিনে আপনি যা চান, তাই করবেন! কিন্তু মনে রাখবেন, ওজন যেভাবে বেড়ে যাচ্ছে, কেকের পাশে একটা ট্রেডমিলও রাখা লাগবে! 🎉🏃‍♀️😆

৪। শুভ জন্মদিন, ভাবি! আপনার বয়সটা কেকের মোমবাতি দিয়ে আর গুনতে পারবো না, তাই এবার থেকে শুধু বড় বড় সংখ্যা বলব! 🎈🎂😂

৫। ভাবি, আপনার জন্মদিন মানে শুধু কেক খাওয়া নয়, এটা আমাদের জন্য একটা পার্টি ডে! 🎉🍰 আপনার জন্য শুভ জন্মদিন, আর আমাদের জন্য শুভ খাওয়ার দিন! 😆

শেষকথা

সংসার সুখের হয় রমনীর গুনে, আবার বলা সমগসার অসুখিও হয় রমনীর গুনে, হ্যা কথাটা একদম সঠিক। সংসারে একজন গুনবতী ভাবি থাকলে সেই সংসার স্বর্গে পরিনত হয়, আজ আমরা আলোচিলা করছি সেই সব গুনবতী ভাবিদের জন্মদিনের শুভেচ্ছা নিয়ে।

ভাবিদের নিয়ে আজকের ছোট পরিসরে লেখাটা আপনাদের জন্য উপরে উপস্থাপন করা হলো, আশা করি আপনাদের ভালো লাগবে। আর আপনাদের ভালো লাগাই আমদের মূল লক্ষ। ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না। 

Leave a Comment